পঁচা ফলের যে ভাবে পড়ে
যায় বাজার দর,
অতি কাছে আরো ভয়
ভুলকে কলন্ক ভেবে সংশয়।
এখন তো জলের দামে মন
দূরত্ব বাড়ার আগে বরং
নীরবে চলে যাওয়া ভাল।
আর কত দিন এভাবে দেখব দৃশ্য
যাকে দিয়েছি শ্রেষ্ঠের মর্যাদা
সে নাকি অত দূর
না না এ অন্যায়, এমন ভুল
দেখে দুরে থাকাই শ্রেয়।
তবে একদিন নেমে আসবে নীরবতা
তখনই সে হবে জ্ঞাত।