মেঘমুক্ত আকাশের বুকে
একঝাক রৌদ্র যেমন বাসা বুনে
সাগরের বুকে যেমন নদীর বাসা
তেমনি তোমার বুকে আমার বাসা
আমি চাইগো দিগন্ত পেরিয়ে
অন্তিম সূর্যকে জয় করতে
নিঃসঙ্গ কেবিন মারিয়ে
খোলা পথে হাটতে
দৃষ্টির অগোচরে চলে গেলেও
আমি হাটবো আনেক দূর
ঘাস ফুলে কাশফুলে বসে
জুঁই চামেলীকে খবর দেব
রিক্ত হস্তে মালা গেঁথে
অপেক্ষা করবো কোন এক প্রেয়সীর
আমার অন্তরের অন্তে শুধু
তারই দৃষ্টির মায়া
যার নেই কোন ক্ষয়, নেই কোন ক্ষয়
শুধু ঘুমিয়ে পড়ার আগে
শতবার দেখব তারে শতবার দেখব।