হীরকের উদ্দীপ্ত আলোয়
বিশ্বভ্রক্ষান্ডে তোমার আভির্বাব,
আত্মবোধের দুঃসাহস নিয়ে
বেড়ে ওঠা তোমার শরীর,
শান্তির নিশানা হাতে তুমি
দেশের গডফাদার।
তুমি রক্ত চোষা তুমি সর্বনাশী
সমাজের ছত্রছায়ায়
ব্যক্তি স্বাধীনতা নিয়ে তোমার বসবাস।
তারা রাজনীতির নামাংকনে
ঠুকরে খায় তোমার আমার
ন্যায অধিকার।
ধরনীর রঙশালায় এখন
নিঃস্বার্থ অত্মীয়তা,
নিঃস্বার্থ মানে দুর্শাসন
জীবন নাশের ডোমশালা।
ওরা মেতেছে আজ দুর্গম গিরির মরু পথে
ঘোড়ার লেজ উড়িয়ে।
লঙ্গিতে হবে এ দুর্শাসন
হিংস্র বাগের ন্যায়
তোমরা হুশিয়ার।


বরিশাল- ১৮-০৬-০৭