সারাদিন অন্ধকারে লুটুপুটু
খেলে ঘুমুট হয়েছে আকাশ,
আজ ভাল নেই আকাশের মন
অঝরে তাই সে কাঁদবে।


অবিরত মেঘের আনাগোনা
আজ ঈশানের বুকে,
যে কথা তাহে হয়নি বলা কভু
সে কথাই আজ বুঝি
বলবে অশ্রু দিয়ে।


আকাশের মন ভাল নেই বলে
চাঁদ চলে গেছে আধার ঘরে,
জোৎস্না হাসবেনা কোনখানে
জোনাকিরা উড়বে না ঐ খানে
তারারাও ঘুমোবে আধাঁরের ডালে
আকাশ কি যেন বলবে
অশ্রু দিয়ে-------


বরিশাল- ১০-১০-১০