সাত সকালের ফুলের মত
উঠবে তুমি জেগে
আলসেরা তোমায় দেখে
যেন পিছু হটে।


তুমি হবে মহা বাগ্মী
এই সমাজের গুনী
তোমায় পেয়ে ধন্য হবে
সারা বিশ্ব বাসী।


বড় হলে পড়তে হবে
তোমরা সবাই জান
দুষ্টুমিতে সবার সেরা
এই কথাও মান।


তাকিয়ে দেখ নিখিল ধরায়
জ্ঞানী গুনী যারা
পড়ার গুনে সম্মানিত
হচ্ছে এখন তারা।


বরিশাল- ১০-০৬-০৮