যৌবনের চেতনায় উদৃত হয়ে
তৃপ্তির  বাসনা বুকে নিয়ে,
অতি সংগোপনে গিয়ে ছিলাম
জলের আশায় তোমার নদীতে।


প্রবাহমান স্রোতের
অজস্র ধারায় ধাবিত হয়ে,
যৌবনের অমিত বেগে
তরঙ্গ বিহীন, শব্দহীন হয়ে
প্রকৃতির ঝর্নার মত।


চেতনা সুপ্ত ছিল
উচ্ছাস সেদিনও উদ্ধত ছিল
ফিরিয়ে দিয়েছিলে,
তুমি আমার তৃষ্ণায়
জল দিলে না।


বরিশাল- ১৮-০৭-০৭