মধ্য রাতে আকাশের চাঁদটার কলঙ্ক
আমায় আহত করে,
চাঁদের মত সবারই কলঙ্ক আছে
তারপরও চাঁদ সুন্দর।


ভাবি আমি এক চাঁদের রাতে
যে আমায় ভালবাসে
সে আমার কলঙ্ক চায়না কেনো?


আমি নিজেকে কলঙ্ক দেখতে চাই,
কলঙ্ক বুকে এঁকে চাঁদের মত
সুন্দর থাকতে চাই।


তাই মধ্য রাতের নির্জনতায়
তোমার কলঙ্কমাখা স্পর্শ
পেতে চায় এই মন।


বরিশাল- ১০-১০-০৮