আমায় দেবে তুমি
নিটোল কোনো মুহুর্ত
সুন্দর কিংবা পবিত্র হৃদয়,
অজ্ঞাত রহস্যময় দেয়ালে
লিখব দুজনার নাম।
নিঃশব্দ প্রহর কাটাব
চোখে চোখ রেখে,
ভালবাসার হাসনাহেনার বাগানে
তোমার অধরে রাখব অধর,
বসন্তের দক্ষিণা মলয়ে
উড়ব দু’জন মুক্ত বিহগে।
নাকি স্রোতের মত তরঙ্গিত হয়ে
টর্নেডোর মত সেঁজে থাকবে তুমি।
হয়তো একদিন অনুভব করবে
বৈশাখী এক আকাশে
অনুক্ষণ আমাকে পাবার।
কোনো উজ্জল মুহুর্ত যদি আসে
শীত গ্রীস্মে কিংবা শরতে
দেখে নিও পাবেনা তুমি
কোনো স্পর্শ আমার
নিখুঁত এই ভালবাসার মাঝে।


বরিশাল-০১-০১-০৮