সমুদ্র ঢেউয়ের ফেনার মত
তোমার দুটি ঠোট,
দেখেছি আমি তোমার
পুস্পে ভরা শরীর।


সুমনা তোমার দুটি নীল চোখে
আমায় বন্ধি করেছো,
সকালের শিশির ভেজা
গোলাপের বগানে।


এখনো সূর্যাস্তের পড়ন্ত বিকেলে
আকাশের অনেক গভীরে
তোমার নীল অঞ্জনের ছায়া পরে
সাদা কাশবনের বাগে।


সুমনা তোমার নীল চোখের
মায়াবী ছিটে ফোটায়
আমার মনকে অবাধ্য করেছো............


বরিশাল-১৭-১১-০৭