সনাতন ভালবাসার রেস ধরে
গিয়েছিলাম লাল গোলাপের বাগানে
দেখতে পেলাম নক্ষত্রের উজ্জ্বল আলো,
মনের সানন্দে ধরতে গেলাম
আমার গা উজ্জল আলোকিত।


পুলকিত আনন্দে আত্মহারা হয়ে
আমি মিশে যাই ঐ নক্ষত্রের সাথে
আমার এই পটুতার জালে
ক্ষণিকের জন্য বন্দি হলো সে
মনের কারাগারে।


তারপর সময়ের প্রয়োজনে
কাছে টানে সে অনাত্মীয়তায়,
বসন্তের কোকিলের মত
লোভ দেখিয়ে মনটা চুরি করে
সু-সময়ের বেশ ধরে।


আমাকে ভুল ভাংগানোর গান
শুনিয়ে যায় নিপুনতার ঘ্রানে
আশার মূর্ছনায় আজও
আমি ভালবাসি তাকে
সনাতন ভালবাসার টানে।


বরিশাল-১৫-০১-০৮