কোনো পথ ভুলে নয় মন ভুলানুরাগে
হাটছি আমি শরতের পড়ন্ত বেলায়
কাশফুলের ঝোপের পাশ দিয়ে বেঁকে যাওয়া
সরু গাঁয়ের পথটি ধরে শীতল পরশে।

ভাবনায় আমার ফেলে আসা
সেক্ষনের অনুভূতিগুলো আমাকে
তীরুহিত করে-
তারপরও আমি হাটছি তো হাটছি
ভাবনার এক অন্তরাজ্যে,
যেখানে তুমি ছিলে, তুমি আছ
আজও আমার মানসপটে।