ছাই রঙের পড়ন্ত বিকেল,
বেলা যায় ঠিক ডুবে ডুবে-
থেমে থেমেও যায় রাখালের বেণু-
কিন্তু থামে না আমার সোনালী ভাবনাগুলো।


আমি হারিয়ে যাই এই বাংলার সবুজ প্রান্তর
আর সীমাহীন গগন তলে,
ভাবনায় আমার তারই প্রতিচ্ছবি
শেষ বিকেলের নিভে নিভে আশা
নাইওর ফিরতি কনের মত-