তুমি আসবে বলে
  কপালে  দিয়েছি লাল টিপ,
পরনে তাঁতের শাড়ী,
   রবীন্দ্র সংগীতের সুর যেন
আকাশে - বাতাসে ।


তুমি আসবে বলেই--
   ঠাঁয় দাঁড়িয়ে আছি
      খোলা বারান্দায় ।
হালকা বাতাসে উড়িয়ে দিয়েছি
            খোলা চুল ।।


অপেক্ষার ধীবর প্রহরে
     আমাকে ঘিরে রয় নীল আকাশ ।
আমার বিষন্ন ব্যকুলতা
     খুঁজে ফিরে তোমাকেই বারেবার ।