ওঠো গো,আজ নতুন প্রাতে
পরো নতুন সাজ,
সবার মনে খুশির হাওয়া
  বইবে বুঝি আজ  ।।


ফুলের রঙিন গন্ধ মেখে
  সকল অলি উঠবে জেগে,
সকল বিবেদ হিংসা ভুলে
  মিলব সবে আজ  ।।


কে শুনাবে অমর বাণী
   শান্তি সুখের শপথ খানি,
সবার তরে বইবে আনি
   অমলিন  উচ্ছাস  ।।


মধুর সুরে গান শুনাবে
  প্রভাত খানি রাঙিয়ে দেবে,
মুক্ত আলোর ঝলকানিতে
  ঘুচবে সকল লাজ  ।।


কবি তোমার্ ঐশ্বী হাতে
  রঙ ছড়াবে এই ধরাতে,
জীর্ণ মলিন ধরায় হবে
  নব প্রাণেরই উদ্ভাস  ।।


  ------------ রায়হানা পারভীন লুনা ।
                  তাং ০৬/১১/২০১১
                             কুমিল্লা।