এই ছেলে ,তোর নামটি কি রে ?
আমায় কেন দেখিস ফিরে ?
তুই কি আমার বন্ধু হবি ?
আমায় নিয়ে যুদ্ধে  য়াবি ?


আমায় দেখে থামাস হাটা ?
নে দেখা ,তোর বুকের ফাটা !
শক্র দেখে যাসনে ফিরে,
যুদ্ধ হবে আমায় ঘিরে ।


আয় না এবার সামনে দাঁড়া !
বুক পকেটে হাতটা বাড়া ।
বল ছোঁড়া, তোর বেতন কত ?
ব্যাবসা করিস?লাভ হয় তো ?


বিয়ে করে কি খাওয়াবি ?
হানিমুনে কোথায় যাবি ?
কয়টা ফ্ল‌্যাট?তোর কয়টা গাড়ী ?
মাসে দিবি কয়টা শাড়ী ?


না কি ভাবিস নষ্ট মেয়ে !
হাস মিটাবি আমায় চেয়ে ?
শুন ছেলে, তোর গুড়ে বালি ।
ভালোবাসায় আমার আঁড়ি ।


কথার বাহার,কথার ঝুরি,
নিজের সাথে লুকোচুরি !
আর কত তুই মরবি মিছে ?
মরিচিকার পিছেপিছে ?


  -----রায়হানা পারভীন লুনা
তাং১০/১১/২০১১ইং , কুমিল্লা ।