মা গো তোমার রুপটি এমন
ভুলেও কভু ভুলি না
তোমার নামটি করলে স্মরণ
দূঃখ আমার থাকে না ।।


ইহজনম,পরজনম,
সকল জনম ময়
শান্তি আর সুখ যেন
দেয়গো দয়াময়.
তোমায়,...
শান্তি আর সুখ যেন মা
দেয় গো দয়াময় ।
আমি দোয়া করি মা জননী গো...
আমি দোয়া করি........
মা জননী গো.........
তুমি লক্ষ-কোটি সুখ যেন পাও
ভুলে সকল যন্ত্রনা ।।
তোমার নামটি করলে স্মরণ
দূঃখ আমার থাকে না...।


শিরায় শিরায় রক্ত কনায়
নামটি তোমার বয়,
হৃদে ধড় পড়-পড় ধড়কানিতে
তোমার নামটি কয় ।
তুমি আমার জনম দূঃখী গো..
মাগো.................
তুমি আমার জনম দূঃখী, স্নেহময়ী মা ।
কোন কারনেই তোমার নামটি ভুলিনা ।
মাগো,
কোন কারনেই তোমার নামটি ভুলিনা ।।
তোমার নামটি করলে স্মরণ
দূঃখ আমার থাকে না..।
তোমার নামটি করলে স্মরণ
দূঃখ আ..মার থাকে.. না....।
মা....গো....মা.........,
মা.গো.......মা..................!


  ------রায়হানা পারভীন লুনা  
   তাং০৭/০৫/২০০৯ইং , কুমিল্রা ।