জীবনটা যদি হতো ফুলের বাগান,তবে..
স্বপ্নেরা প্রজাপতি হয়ে নেচে বেড়াত অনায়াসে ।
ঝড়ো জীবনে, স্বপ্নেরা যেন ডানা ভাঙ্গাঁ পাখি ।
ডানা ঝাঁপ্টায়  বারে বারে ।
নীল আকাশ, বিস্তৃত-অবারিত অসীমের আহবান..,
দুচোখের দৃষ্টিতে আনিন্দ স্বাধীনতা ।
উড়ে যেতে পারে না, তবুও.. হায়..!
স্বপ্নেরা এমনই প্রবল প্রত্যয়ী !
না পাওয়ার বেদনায় নীল হয়ে নিহত হয় না তারা ।
মানুষের স্বপ্নেরা বারংবার সাহসী হয়
দ্বীপ্ত আলোয় নিতে চায় মু্ক্তির স্বাদ ।
তাই তো মানুষ বেঁচে থাকে
আর বেঁচে থাকে স্বপ্নরা... ।


----রায়হানা পারভীন লুনা  ।
তাং ২০/১১/২০১১ইং  ।
কুমিল্লা ।