আসুন কিছু কাজ করি
সবাই মিলে ভাগ করি
সবার কাছে যা আছে
জোগার করে এক সাথে


সুখ দুঃখ হাসি গান
পয়সা হীরা সোনা মান
প্রেম প্রীতি সুভাশিষ
ক্রীড়া কৌশল অমৃ্ত বীষ


নেই যে কোনও জয়ের ঢাক
নেই বিজীতার মনস্তাপ
সেই প্রভাতের সুরের রেশ
ফেরী করে দেশ বিদেশ


সব সীমানা ভেঙ্গে যাক
একটি গ্রহ সবার থাক
সব মায়েরই অন্তরে
সকল শিশু সুস্থ থাক ।