বেনিয়ম বলে ছিলে সেধে, তখনও নামেনি কালো রাত অত
মেঘ জমে ছিল আমাদের নির্বাসিত । আলাপনে। ঠিক যত, হাহাকারে
এশহরে শরির চেয়ছি, নিরন্তর, যেন ভাঁজ খাওয়া বিছানার চাদর, পরে আছে
অর্ধ পোষাকে বেআব্রু, মাথা পেতে, একটু নিশুতি মিশে যাওয়া, তারপর,গোঙ্গানো অস্তিত্বে ... কোথা থেকে হুশ...কুড়িটা ব্ছর পার।


এসেছিলাম, গোপন মেঠো পায়ে, ভীজে পায়ে, যেন সমস্ত অপরাধ,
শরির নয়, মন বেয়ে বেয়ে, বেড়া ড্যংগানো অপরাধ, নিখিল তার রং ,
আজও মনে পড়ে তোমার সদ্য নারীত্বের অহ্ংকার, মিছি মিছি বন্ধ দ্বার, একমাস কিংবা আরো বেশি, আসনি , হাটনি পথে, পানের পিকের মত, মোরামের পথ..সোজা আসে ঘরে, আমার সাজানো পরিবার, গদ্য পদ্যহীন, প্রাত্যহিক রোজকার। আসনি সেই আর।


কিংবা যেতে পারা যেত হয়ত। আমার দুপায়ে বেয়ে বেড়াজাল...
এশহর  দিয়েছে মোটা শিকল, তারপর আরও আছে ... যা খুশি তা য্ত বার খুশি , আধা সেদ্ধ ডালের মত ঘেটে ... শরীর...


আমার নোংগর বাধা থাক, বলতে চেয়েছি ...ততদিন যতদিন ...আসিনি এ শহরে ..ছেড়ে ...।