বেদনার ভার বয়ে নামে দেহ মৃত
কিছুক্ষণ আগেও বলেছে কথা ওই মুখ
এখন সে বাসি হয়ে ঘোরে সারা শহর
এখন সে কথা বলে দেশজ আত্মায়


কিছু কথা বলার ছিল বলেই থেমে ছিল ট্রাম
বিবর্ণ ঘাসের চাপে স্মৃতি হওয়া প্রেম
পার্কের বেসাতি টুলের ওপর ঝুঁকে আসা বুক
তোমার সম্ভ্রম ছোঁয়া সময় আজ বড় অতীত


অতিতে থেমে থেমে দেহ বয়ে যাব নিশ্চয়
আমার প্রাচীন লিপির চিঠি ঝোলা বারান্দায়
প্রাতঃ শয্যায়, সাজানো বর্তমানে নিয়ে যেতে যেতে
এই মুখে শেষ বার রেখে যাও কিছু ভবিষ্যৎ।