ছন্দ পতনের শব্দমালা-
ভালো লাগা মন্দ লাগায়!
কাব্য রচনায়-
বিশ্বাস অস্তিত্ব দূরদৃষ্টি।
কবি,কবিতা,পাঠক-
এক সূতায় গাঁথা ।


এই আমার শুধু দীর্ঘ কবিতায় নই!
একজন কবি,অতঃপর
মন দেওয়া নেওয়া।
কবি-কবিতার
এই যেন এক নিশব্দ ভালবাসা।


ভালবাসা কারে কয়?
একপাশ দুঃখ, অন্যপাশ অভিমান-
তাতেই আমার দুই দুয়ারী ভালবাসা।
যার মানে খোঁজা,
কার কি সাধ্য?


নানান রং, নানান সময়!
কবি তার তো কবিতায় ভালবাসা।
কবি সে তো কেবলই প্রেমিক-
কিন্তু আমিতো প্রেম হীনা কবি!