বিষাদময় কাব্যের কোন রং নেই,
নেই কোন আকাঙ্ক্ষা কিংবা আসক্তি,
তার সমাপ্তিতে কেবল-
অজুহাত খোঁজে মন।
❝নেইল পলিস অথবা
নিকোটিন সমেত ঘামে-
উচ্ছন্নে যাওয়া কাব্য উড়ে বেড়ায়,
প্রেয়সীর স্পর্শিত নীল খামে।❞
❝তার হরিণীর নয়নে-
শুধুই শিকারীর ভয়,
যেথায় উন্মাদ কাব্য চেয়েছিলো-
একটু খানি আশ্রয়!❞
অসীম সমুদ্রে স্রষ্টার পদাঙ্কে-
সকল গ্লানি ধুয়ে মুছে কাব্য
মেতে উঠুক ধ্বংসের উৎসবে,
কবির কবিসত্তা বিলীন হোক-
কাব্যের ধ্বংস যজ্ঞে!!


কোন কাব্য নেই, লেখার প্রয়াস নেই!
কোন চাওয়া নেই,
না পাওয়ার কোন আক্ষেপও নেই।


প্রেম,প্রীতি কিংবা প্রতীক্ষায়-
কবির সমাপ্তি কেবলই কবিতায়!!