তোমাতে লুকিয়ে আছে রহস্যের আধার
মনের না বলা গুচ্ছ কবিতার ।


অভিব্যক্তির প্রারম্ভিকতা উন্মুক্ত করে
খুলে দাও মনের  দুয়ার।
প্রকৃতি খুঁজে নেবে নন্দিত রুপের ব্যাকুলতা
বুলিয়ে পরশ রেশমি সুতা ।


দুষ্টুমিতে বরই চতুর, ছলনার মন্ত্রমালা
আকুল মনে জাগিয়ে দোলা ।
হৃদয় দুয়ারে করছ খেলা
বেলা অবেলা সারাবেলা ।


পাপড়ি যুগল প্রহরীর ন্যায় ব্যস্ত
নিরাপত্তা এর হাতে ন্যস্ত ।
গতি তাহার অতি দ্রুত  
হোক সে আবাল বৃদ্ধবণিতার নেত্র ।


নয়ন মণির যতনে মিলিবে রতন
চশমার হবে না প্রয়োজন।