আমি নইতো কবি
শিল্পির ক্যানভাসের জলছবি।
স্বপ্নের ডানায় রঙ্গিন ছবি আঁকি
চাওয়া পাওয়ার মাঝে থেকে যায় বিস্তর বাকি।


মনের চোখ দিয়ে অতীতকে দেখি
কত না চঞ্চল ছিল পরাণ পাখি।
বর্তমান দিচ্ছে ক্ষণে ক্ষণে ফাঁকি  
আস্তে আস্তে সবকিছু হয়ে যাচ্ছে মেকি।