দুই দুয়ারী মন ভিখারী
ভাল কাজে দিয়েছে আড়ি
মন্দ কাজের কদর বেশি
শুদ্ধ কাজে ঘূর্ণন বলয় অনেক বেশি
রাঙ্গা চরণে যায় শশী
টাকার গরমে বেজায় খুশি
মার্সিডিজ গাড়ীতে চড়ছে
ধীরে ধীরে অতীত শেকড় ভুলছে
ডানা মেলে আকাশে উড়ছে
ভিনদেশে বাড়ী গড়ছে ।
পড়িলে ধরা জীবন সারা
অর্থ বিত্ত নিয়ে যাবে তারা
শূন্য হাতে শূন্য বদনে
পড়ে রবে বদ্ধ সমীরণে ।