নীল গগনের সাদা মেঘ তোমায় দিলাম
কালো মেঘের সারিগুলো রেখে দিলাম ।
রংধনুর সাত রং তোমায় দিলাম
ধূসর সন্ধ্যা নিয়ে নিলাম ।  
ভেসে যাওয়া মেঘ তোমায় দিলাম  
মেঘ বৃষ্টিকে সঙ্গী করে নিলাম ।
আকাশের শুকতারা তোমায় দিলাম
আকাশ থেকে পড়ে যাওয়া ধূমকেতুর সঙ্গী হলাম ।
পূর্ণিমার চাঁদের আলো তোমায় দিলাম
অমাবস্যার অন্ধকার নিয়ে নিলাম ।
ভালোবাসার রঙ্গিন মুহূর্ত তোমায় দিলাম ।
কষ্টের অনুভূতিগুলো নিয়ে নিলাম  ।
সুখের ভেলায় তোমায় তুলে দিলাম
দুঃখের বন্দরে নোঙ্গর করে শুভেচ্ছা দিলাম ।
স্মৃতির চাঁদরের ক্ষত চিহ্ন সমুদ্রের নোনা জলে ধুয়ে দিলাম
আগামীর প্রভাত দীপ্তিময় করে দিলাম ।