ছোট বেলার খেলার সাথী
কত দিন মাস বছর গেল একলা রথী ।
সময়ের হাত ধরে আমরা এখন
আপন আপন ভূবনে গড়ছি জীবন ।


ভালোবাসার রেশ লেগেছে
বদ্ধ ডোবায় পদ্য ফুটেছে ।  
জলের সাথে নিত্য চলে রঙ্গ
ভালবাসায় সিক্ত আমার অঙ্গ ।


বাতাসের মৃদু প্রবাহ
তৈরি করে প্রেমের আবহ ।
শীত বসন্ত বর্ষায়
ভালোবাসার রং পাল্টায় ।


প্রকৃতির এই বিচিত্রতা
এনে দেয় মন মুগ্ধতা ।
উষ্ণ ভালবাসা তোমার জন্য
ভালবেসে করবে কি ধন্য ?


দুজনে মিলে করব পূণ্য
নব প্রজন্মের জন্য ।
নতুনের জয়গান ওরাও যেন গায়,
যেন মানবে মানব প্রেম রয়ে যায় ।