মোড়ে মোড়ে তৈরি হচ্ছে রঙ্গিন ফটক
আসছে আবার সেই জালিম ঘাতক,  


ওদের থেকে পরিত্রাণ পায়নি নব্য নবজাতক  
ওরা অসময়ে থাকে ভিন্ন লোকালয়ে পলাতক ।


প্রচ্ছন্ন করে পরবর্তী কর্মের নিপূণ ছক  
কিসের মাধ্যমে কুক্ষিগত করবে বিস্তির্ণ চক ।


পাছে প্রহড়া দেবে তাদের কিছু চেলা দাঁড় কাক
কর্ম শেষে ফেলে দেয় তাদের ডাকিয়ে হাক ।