গানের তাল তুলে তবলা বাদক
সুরের মূর্চ্ছনায় দোলে স্রোতা দর্শক ।


রক্ত ঘামে দিনাতিপাত করে গরিব কৃষক ।
দারিদ্রের যাতা কলে গুমরে মরে, পায়না ওরা ন্যায্য হক ।      


দিগন্ত পানে চেয়ে থাকে পত্র বাহক
নেই যে পত্র লেখক আর পত্র প্রাপক ।


নিত্য দিন সেবার প্রতিষ্ঠান বারছে ব্যাপক
ঘড়ে বসে ছোট বড় বানিজ্যে ই-গ্রাহক ।