কথার ফুলঝুড়ি সাজাতে গীতিকার ব্যস্ত  
সুরকার এর সুর দিতে সিদ্ধহস্ত ।
কোথায় কিভাবে দেবে টান
জুড়িয়ে যাবে শ্রোতার প্রাণ ।


আকুল প্রানের ব্যাকুল সুর
ভায়োলিনে গীত বাজে সুমধুর ।
ভাবের কথায় ছন্দে ছন্দে
শিল্পী গান গায় মনের আনন্দে ।


স্বরে সুরে তৈরি হয় সাধনার গীত
কলা কুশলী নিরবে সাজায় এর ভীত ।
লোকমুখে অর্থে খ্যাতি পায় কন্ঠ শিল্পী
অন্যেরা রয় আড়ালে অর্থ কষ্টে, তারা যে সহশিল্পী ।  


কাজের মাঝে শিল্পী বাড়ে
আবার কাজের মাঝেই শিল্পী ঝরে ।  
যথার্থ অর্থ দিতে হলে ব্যর্থ  
কাজের কাজ ঠিকিই হয়, শুধু থাকে না ভাবার্থ ।


সভ্যতার এই দোরগড়ায় কাজে রাখিলে অন্তরায়,
গুন সম্পন্ন কাজ পাওয়া বড়ই দায় ।    
শত কাজের মাঝে আসে একটা ভাল কাজ
এমন করলে বাঁচবে না হায় সঙ্গীতের এই রাজ ।  


৩১/০৭/২০১৩ ইং