শরৎ এর শান্ত সন্ধ্যায় নদীর তীরে
সুরেলা আওয়াজ শোনে পেছন ফিরে  
অনেক প্রতিক্ষার পর পেয়েছি তোমায়  
বিরহের লাজ গোধূলী আলোতে লুকায় ।      


সৌরভে তোমার চারিদিক গন্ধে মোহ মোহ
একাকি বসে আছি আনমনে হেলায়ে দেহ ।  
রুপের আলোয় আলোকিত পাশের প্রাণিকূল
রুপ লাবণ্যে ঝলমল করছে তোমার কানের দুল ।


যুক্তি তর্কের প্যাঁচ বুঝি না, শক্তি সামর্থের ধার ধারি না ।
আসলে সম্মুখে বিপদ, রুখে দাঁড়াবে শৈল্পিক জনপদ ।


সকলের বাঁধন ছিন্ন করে চলেছি তোমার সাথে
বৈচিত্রময় জীবন দেখছি চলার পথে ।  
পৃথিবীর মাঝে আনেক ইতিহাস রচিত হয়েছে প্রেম ভালোবাসার
প্রকৃত প্রেমের জয় হয়নি এমন ঘটনা অসার ।


পৃথিবী নিচ্ছে প্রেমের কঠিন পরীক্ষা  
সম্মুখে যাব দৃপ্ত পদে এটাই দীক্ষা ।
ভালবাসার জন্য সকলেই হয়ে গেছে পর  
তুমি আমি দুজন মিলে বাঁধব ভালোবাসার ঘর ।