তোমাদের ভালোলাগা একদিন
বর্ষার জলের মত ভিজিয়ে দেবে আমায় ।
তোমাদের ভালোবাসা গোলাপ হয়ে ফুটবে
বিরহে আনন্দে জীবনের জয় গান গাইবে ।


তোমাদের জন্য গাই নতুনের গান
অন্ধকারে খুঁজে ফিরি আলোর নিশান ।
একটু সুখ যদি তোমায় দিতাম
মনকে তবু বুঝ দেবার কিছু পেতাম ।  


ধরিত্রীর এই মিছে মায়ায় কিসের লাগি
আপনারে চিনতে সময় যায় চলি ।  
জ্ঞানের দার ফিরলে তবে
দেখবে, হয়ে গেছে ঢের দেরি  
আরো আগে কেন পায়নি নব জীবনের সিঁড়ি ।


তোমাদের ভালোলাগা একদিন
বর্ষার জলের মত ভিজিয়ে দেবে আমায় ।
তোমাদের মনের সেই জায়গায়
ভালোবাসার রংয়ে ফুলের ঘ্রাণে  
পাখির কিচির মিচির শব্দে
মিষ্টি সুরের মূর্ছনায় কবিতায় গানে
ভালোবাসার সুখ প্রদীপ জ্বালিও,
নিকষ কালো অন্ধকারেও  
অবসাদের জন্য ক্ষাণিক সুখ
খুঁজে পাবে তোমার হিয়ার দরজায় ।  


টক টক আওয়াজ দিয়ে জাগিয়ে দেবে
প্রশান্তির পরশ বুলিয়ে ক্লান্তি দূর করবে ।
এসবের জন্য চাই মনের মধ্যে
জিয়ে রাখা ভালোবাসার আধার ।
ভালোবাসা জিয়ে রাখবে তো ?