কে তুমি উর্বরী ?
বাজাও বাঁশি সরোবরে
টিন টিন টিন ঘন্টা বাজে
মধুর সুরে হৃদয় নাচে,
বহতা সময়ের হাতটি ধরে
জাগাও বাঁচার সাধ নতুন করে ।


দোতরা তার সঙ্গি করে
ভাবনার কথা জাও সুধায়ে
কত কলি এল গেল
ধরিত্রি না তার মায়ায় জড়াল ।


ধূম্রজালে পথ হারানো পথিক
কুলের সন্ধ্যানে ছুটে দিক বেদিক,
বহতা নদীর মত মানব জীবন
ভাঙ্গা গড়ার হয় চারণ ।


কে তুমি উর্বরী ?
বাজাও বাঁশি সরোবরে
টিন টিন টিন ঘন্টা বাজে
মধুর সুরে হৃদয় নাচে,
বহতা সময়ের হাতটি ধরে
জাগাও বাঁচার সাধ নতুন করে ।  


০১/০৯/২০১৩ ইং,