পূর্ণিমার স্নিগ্ধ আলোর পরশে ছুঁয়ে ছিলে মন
এসেছিলে অমাবস্যায় প্রদীপ জ্বেলে, দিয়ে শিহরণ ।
বুক ভরা আশা নিয়ে, ভালোবাসার মায়ার বন্ধনে,  
এঁকেছিলে নতুন স্বপ্ন পুলকিত নয়নে শূন্য বদনে  ।


নকশীর আলপনা করেছিলে মনের সূতায়  
ভালোবাসার স্মৃতি যেন স্বর্গলোকে দেখা যায় ।  
হাজার পথ অতিক্রমে নেইতো কোন বাঁধা
থাকলে তুমি পাশে ওগো আমার মনের রাধা ।  


পদ্ম ফুলে গদ্য হবে তোমার ভালোবাসায়  
খুনসুটিতে কাব্য হবে সুখের তরী আসায় ।  
মন যমুনায় জোয়ার এসেছে বইছে স্রোতের ধারা
সখি তোমার কোমল পরশে জেগেছে বসুন্ধরা ।  


১২/০৯/২০১৩ ইং,