মৌবনেতে রাজ এসেছে
            প্রানের মেলায় তরী ভেসেছে
             খুশির জোয়ারে ভাসছে ঐ
            পালতোলা নাও আসছে ঐ ।  


                  মাভৈ মাভৈ নৃত্যে
                 নুপুরের ছন্দ গীতে ।
                 হাড় কাঁপানো শীতে
                উন্মত্ত পাড়াপরশিতে ।


               মন খুলে ওরা করে কাজ
           কঠিন সংগ্রামেও ছাড়েনা তাজ ।
          জীবন ছন্দ পতনে থাকে স্বাভাবিক
     চিন্তা মগ্ন হয়ে বসে থাকা বড়ই সাঙ্ঘাতিক ।


    দৌড়াচ্ছে সময় দৌড়াচ্ছে জীবন হচ্ছে জারণ ।  
      অতীতকে আগলে পিছিয়ে পড়া যে বারণ ।
          তপ্ত পথে দৃপ্ত পদে নব নব ছন্দে
   বিজয়ের দামামা বাজিয়ে যেতে হবে সানন্দে ।


         গতি পথে আসবে নানান রকম ঝঞ্জা
       শান্ত মননে শক্ত হাতে করে নিবে কব্জা ।
          ঐখানেতে খুঁজে নিও স্বর্গের সুধা
       সুখের বানে ভেসে যাবে অন্যায়ের বাধা ।
                        
২০/০৯/২০১৩ ইং