তোমার আকাশে উড়িয়ে দিলাম লাটাই বিহীন ঘুড়ি,
ইচ্ছে হলে বেধে দিও সোনালি আঁশের দড়ি ।      
আবেগেময় বাতাস বইছে ঐ আকাশের নিচে
সযতনে উড়বে ঘুড়ি রংধনুর সাথে নেচে ।


ভাবনায় আমার আনিনি কখনো ঝড় আসতে পারে
সেটাই এখন আসলো চেপে, বোঝা হয়ে ঘাড়ে ।
মুক্ত মনে রঙ্গিন ছবি আঁকা ছিল কত
বাস্তবতা আজ সচিত্র জলরঙের মত ।


মনের কথা মনে থাকে যায় না মুখে বলা
চোখের জলে বয়ে যায় সকাল সন্ধ্যা বেলা ।
স্বপ্ন ছিল ফুটবে ফুল সুখের বাগানে
সব কিছু যেন মরিচিকা কষ্টের কারনে ।


সদা মঙ্গলময় ভাবনার আকাশে সুখের বেলুন উড়াতে
পায়রার মত ডানা মেলে মুক্ত পালকে বেড়াতে
নিজেকে নিয়ে ব্যস্ত সবাই, অপরের জন্য চিন্তার অবকাশ নাই,
তবে কি করে হৃদয়ে হবে শান্তির ঠাঁই ?    


আত্মকেন্দ্রিক ভাবাবেগ হতাশা দিচ্ছে বাড়িয়ে  
সহমত নিয়ে যেতে পারে এই দুরাশাকে ছাপিয়ে
মায়ার বন্ধনে বাধতে সুখের ছায়াতলে,
একে অন্যের সহায় হবে, আনন্দে জড়াবে গলে ।