প্রভাত ফেরির শীতল কুয়াশায়
তুমি কি আমার ফুল হবে ?
স্পর্শে দোলাবে শরীর নরম ছোঁয়ায়    
তুমি কি ফুলের সৌরভ ছড়াবে একান্ত কাননে  ?  
দিনের আলোয় আলোকিত হয়ে
তুমি কি আমায় সঙ্গ দেবে ?
তুমি কি শীতের বস্ত্র হবে ?
তোমার বাহুতে আগলে রাখবে  
তাপের প্রতাপে হিমেল হবে ।  
তুমি কি আমার সাথে তেপান্তরের পথে হাটবে ?
তুমি কি তীরের খুঁজে গঙ্গার বাঁকে বাঁকে সাঁতার কাটবে ?
তুমি কি সর্বহারার আশ্রয় হবে ?
তুমি কি বিকেল বেলার হিম শীতল বাতাস হবে ?
জ্বালাময় বুকে শান্তির পরশ দেবে ।
আকাশের নীলের মত বিশাল হবে
এই পোড়া মনের ব্যথাগুলো আলো দিয়ে ঢেকে দেবে
তুমি কি রেল লাইনের মত সরল হবে ?
পাহাড়ের গায়েও অটুট রবে ।
তুমি কি আমার ফুল হবে ?
তুমি কি আমার ফুল হবে ?



17/11/2013.