ভালবাসার বাসনা বাড়িয়ে দ্বিগুণ
ফাল্গুনের হাওয়ায় লেগেছে আগুন ।
মুক্ত গলায় গায় গান ভোরের পাখি  
সদা এ মনের দর্পনে তোমায় দেখি ।
আসবে যখন এই শীতল ভুবনে  
মনের কথা বলবে এসে সঙ্গোপনে,
হৃদয়ে ঠাঁই না দিয়ে অদৃশ্য বিরাগ    
লগ্নে লগ্নে প্রশারিত করবে সোহাগ ।


নিশিতে জড়ায়ো মোরে মায়ার বন্ধনে
দুজনে হারিয়ে যাব স্বর্গের সন্ধানে ।  
যবে রব না, আঁখি ভাসিয়োনা ক্রন্দনে    
নিরালায় পাবে তোমার প্রতি স্পন্দনে ।
আবাস হলেও দুজনার দুই কোলে
হৃদয় রেখেছি তোমার আচল তলে ।


১৩/১১/২০১৩ ইং,