তোমাকে দেখব বলে  
কৃষ্ণচূড়ার ছায়ায় গ্রীষ্মের তাপে
কেটে গেছে কতনা দুপুর ।
দিন গড়িয়ে রাত ফুরাতো আবেগী প্রতীক্ষাতে
তোমার সান্নিধ্যে, কিছুটা সময় কাটাব বলে ।
দু জনের কথা বলার সময় বেশ দ্রুতই চলে যেত ।
গোধুলীর আলো এসে দৃষ্টি গোচর হলে
সেইতো আবার কল্পনাতে তোমায় খোঁজা
প্রতিমার মত মুখটা দেখার জন্য প্রহড় গুনা
লাল টক টকে ঠোঁটের শ্রুতিমধুর কথা শোনার জন্য
ব্যাকুল এ প্রাণের সকাল সন্ধ্যা রেল গাড়ির মত চলত ।
ছুটির সেই অবসর দিনগুলি দারুণ উপভোগ্য ছিল  
দেহের ভেতরে যে আরেকটা দেহ আছে    
সেটা সুন্দর করে গেথে দিলে মনের ভেতর
মাধুর্য ভরা মায়ার মাধ্যমে ।
প্রেষণ প্রয়াশ পূর্ণতা প্রাপ্তি
এমন সুন্দর সুন্দর শব্দের ভাবার্থ গুলি  
নতুন করে ভাবাতে শেখালে।  
মাত্র চারটা শব্দ দিয়ে জীবনের যে ব্যাখ্যা
উপস্থাপন করলে সত্যিই আমি অভিভূত ।
মানব মনের চাওয়া পাওয়ার বিষদ বর্ণনা আর
বাস্তবের প্রতিপাদ্য বিষয় স্বচ্ছ আয়নার মত  
চোখের সামনে যেন ভাসছে ।
ও আচ্ছা তুমি আমাকে ভারি জীবনের মানে
ভাবাতে শেখাচ্ছ, এতো তারাতারি এটা কিন্তু ঠিক না !
আরে ও সব ভাববার ঢের সময় পড়ে আছে,  
এখন শুধো তোমায় নিয়ে বিস্তর সময় কাটানো
পায়রার মত আকাশের বুকে ভেসে বেড়ানো
অদৃশ্য রঙ্গিন সুতায় সুন্দর স্বপ্নের জাল বুনা  
বেলা অবেলায় মিষ্টি সুরের গান শোনা
তোমার ভালবাসার কাছে হারিয়ে যাওয়া
হৃদয় উজার করে ভালবাসা এ সময়ের কাজ ।    
ভালবাসার প্রতিদান দিও হাসি মুখে
জয় করব জগতময় যাহা আছে কাঙ্গিত ধন
এগুলি যে সবিই তুচ্ছ ছাই, কাছে তোমার মন ।  


  
০১/১২/২০১৩ ইং,