কাননে ফুটে ফুল পালন কর্তার মহিমায় অতি যতনে
ফুলের সুবাসিত বায়ু প্রশান্তি দেয় বিমোহিত মনে ।  
ভ্রমরের আনাগুনায় মেতে উঠে পত্র পল্লব
ফুলের মধু আহরণে ভ্রমর হারায় শৈশব ।


ফুল মৃদু বাতাসে দুল খায় নৃত্যের তালে
ফুলের মালা শুভা পায় প্রিয়ার গলে ।
পাপড়ির নরম কোমল স্পর্শে অনুভূতি জাগে
ফুলের কাটার আঘাতটাও কিন্তু বড্ড লাগে ।


মানব শরীরে এঁকে দিয়ে ক্ষত
নিষ্ঠুর ভাবে রক্ত ঝড়ায় পাষানীর মত ।
কাটার আঘাত সহ্য করেই আহরিত হয় ফুল
নতুন ঠিকানায় তাই খুজে ফেরে কুল ।


ভালোবাসার প্রথম প্রহড়ে ফুলের সরব উপস্থিতি
প্রিয়ার মুচকি হাসিতে কেটে যায় সকল ভীতি ।
ফুলের ভাষা বুঝতে পারে যেই জন,
সেই প্রকৃতি মানব, নব স্বপ্ন আঁকে তার দু নয়ন ।


ফুল হৃদয়হীনার মাঝেও ভালোবাসার অনুভূতি জাগায়    
শুদ্ধ হৃদয়ের সন্ধানে আপনকে খুজে বেড়ায় ।  
ফুলের শুভেচ্ছায় প্রাণ পায় বিয়ে, জন্ম দিন,  
ফুলের মুখরিত সজ্জায় বেজে উঠে মনের বীণ ।  


২১/১০/২০১৩ ইং