চোখের দিকে তাকিয়ে দেখ অবলিলায় বুঝে যাবে  
মনের সুপ্ত কথা, নিজেকে প্রশ্ন করলে দেখবে  
তোমার মনের ভাষাও একই ধারায় কথা বলছে
হৃদ স্পন্দন একই ভাবে উঠানামা করছে ।


সতন্ত্র এ ভাষা পৃথিবীর সমস্ত জাতির মানুষের  
বুঝার জন্য প্রয়োজন হয় না মৌখিক শব্দের ।
দেখ এখানে গচ্ছিত আছে স্বপ্ন ঠাসা ঠাসা,    
দেখতে পেলে কি তোমার আগামীর প্রত্যাশা ?


অবারিত সুখের নির্মল বাতাসে  
নয়ন পাতে ইচ্ছেগুলো ভাসছে ।  
তোমার প্রতিক্ষায় চেয়ে মনের মহল
পূর্ণতার প্রত্যাশায় আলো করছে ঝলমল ।  



দক্ষিন পাইকপাড়া,
১৪/১২/২০১৩ ইং,