হৃদয়ে রেখে গচ্ছিত ব্যথা
ওষ্ঠে তোমার মধুর কথা ।
কন্ঠে ঝরাও কান্নার সুর
সময় পেলেই হও অশুর ।


কখন তোমার কাটবে ঘোর
প্রতি নিঃশ্বাসে মিলবে জোর ।
প্রেম দাও ওজার করে
আলোতে ঘর উঠবে ভরে ।


কটু বুদ্ধিতে গড় না ক্ষতির পাহাড়
ইতিহাস জানবে তোমার হয়েছে হার ।
দুষ্টু বুদ্ধির ছুবলে হায়
অসহায়ের প্রাণ যায় যায়... ।


জীবিনের এই যাত্রা পালায়
গুনিজন নিভৃতে নিরবে হারায় ।
হৃদয়ের মনি কোঠায় তাঁরা করে বিচরণ
অনুজ অনুপ্রানিত হয়ে করেছে অনুসরণ ।


০২/০১/২০১৪ ইং, দক্ষিন পাইকপাড়া ।