চাঁদের আলোয় সন্ধান করে দিশে হারা
সূর্যের আলোয় পাই না তোমার সারা ।
শৈত প্রবাহ আর ঘন কুয়াশায় আবৃত চারিধার
অন্ধকারে কেরে নিচ্ছ অন্যের অধিকার ।


ঋতু বদলে তোমার গায়ে লেগেছে দোলা
তিক্ত ত্যাক্ত সময়ের পরে আসে ঋতু বদলের পালা ।
অঘটনে ভুক্তভোগির মিটে কি অন্তর জ্বালা ?
দুরু দুরু বুকে ভেবে বেড়ায় এবার বুঝি এল পালা ।  

কৃত্তিম ঐ কুয়াশার চাদরে
আর কত রাখবে ওদের আদরে ?  
উন্মুচিত কর অন্তরের অধরা অনুভুতি
ক্ষ্যান্ত দিয়ে রক্ষা কর ঘুনে ধরা জাতি ।


০৬/০১/২০১৪ ইং, দক্ষিন পাইকপাড়া ।