বাংলা আমার দিবানিশি বাংলাকে ভালোবাসি,  
বাংলা আমার সন্ধ্যা তারা বাংলা চাঁদের আলো ।  
বাংলা আমার নদীর জল, চোখে স্বপ্ন করে জ্বলজ্বল
বাংলা আমার হিয়ার সুর বাংলা প্রাণের ভাষা ।


সোনালি ধান রবি শস্যের ফলন সুখে
অবারিত সবুজের বুকে, বাংলা মায়ের কৃষক হাসে ।
বাংলার জমিনে মাতাল বাতাসের উত্তাল প্রবাহ
ফসলের ক্ষেতে জাগায় ঢেউয়ের আবহ  ।    


চলার পথে জয় পরাজয়কে করে বরণ
নতুন করে সাজি বাংলায়, করি অবাধ বিচরণ ।    
বাংলা আমার আবাস ভূমি বাংলা খেলার মাঠ
ভালোবাসার বন্ধনে জড়ানো বাংলার রাস্তাঘাট ।


বাংলার আকাশে উরন্ত পাখির দূরন্ত চলাচল
শীতের আবেশে শুকিয়ে আসে বাংলা নদীর জল ।
বাংলার বাউল শব্দ মালায় সাজায় নতুন গান  
বাংলা মায়ের আঁচল ছায়ায় জুড়ায় তব প্রাণ ।


০৯ ফাল্গুন ১৪২০,২১/০২/২০১৪ ইং,
রাত ০২৪২ মিনিট । দক্ষিন পাইকপাড়া, মিরপুর, ঢাকা ।