মনের আয়নায় পাবে দেখা
তোমার পৃথিবীতে তুমি একা ।
আপন আপন করবে সবাই
প্রয়োজন ফুরালে দেখবে, কেউ পাশে নাই ।


আপন পথে চলে সবাই সুখের প্রতীক্ষায়
ব্যস্ততায় দ্রুত ছুঁটে অগ্রযাত্রায় ।
আবেগী চাওয়ার মাঝে হারায়ে ধন
সুখের সখ্যতা পেয়েছে কি কোন জন ?


পৃথিবী তোমার নয়, তুমি নওতো পৃথিবীর
স্বজনদের ও নওতো, তুমি বোধযুক্ত প্রাণী ধরিত্রীর ।
উন্মুক্ত মঞ্চের এক অপরিণত শিল্পির ভূমিকায়
সময়ের ভারে পরিপক্কতায় চলেছ বিবেকের তারণায় ।


আলোর বিপরীতে পড়ে কালো ছায়া
আশেপাশে যা কিছু উজ্জ্বল সব মিছে মায়া ।
শূণ্যের মাঝে সাঁতার কেটে শুণ্যে হারায়
ভালোবাসার বন্ধন ছিঁড়ে মিশে যাবে দিগন্তের নীলিমায় ।


হিসেবের খাতার প্রতি পাতায়
হিতকর কাজের নমুনা দিয়ে যদি ভরে যায়,
কীর্তি দিয়ে করতে পারবে ভ্রম্মান্ড জয়
ভুলো না তাহা ক্ষনিকের নয়তো অক্ষয় ।


মনের আয়নায় পাবে দেখা
তোমার পৃথিবীতে তুমি একা ।
তুমি নওতো কারো কেউ তোমার নয় ,
সৃষ্টিকর্তার কথা স্বরণ করে মনে জাগাও ভয় ।


২৪/০২/২০১৪ ইং, দক্ষিন পাইকপাড়া,
রাতঃ ০৪২৪ মিনিট,