লজ্জাবতি মাধবী লতা দিঘির পাড়ে  
লুকোচুরিতে মন নিচ্ছে কেড়ে ।  
প্রকৃতি যৌবনা বসন্তে আলোরিত
প্রেমিকের মন ভালোবাসায় জর্জরিত ।

ক্ষনিকের এই জীবন পানে  
তরী বেঁধেছ মন গহীনে ।  
জীরক খন্ডে খুদাই করে রেখেছি তোমার নাম
একটু না হয় ভালোবেসে দিলে তার দাম ।  


কৃষ্ণচূড়ার রাঙ্গা লালে  
লজ্জার রেখা পরেছে গালে ।
খোঁপায় বাঁধা গাঁদা ফুল
রুপের মায়া বাড়াচ্ছে চুল ।  


বেলী ফুলের সুরভীতে পুলকিত মন
বসন্তের বাসন্তি ফুলের মুগ্ধতায় ভরে দু নয়ন ।
বাসন্তি শাড়ি পেচিয়ে কোমল তুলতুলে গায়  
ষোড়শিরা ফুর্তিতে বসন্ত উৎসবে যায় ।  


মন আনন্দে নেচে গেয়ে যায় দিন
ভালোবাসার মানুষের কাছে বেড়ে যায় ঋন ।
দেয়া নেয়ার এই ধরণীতে
সম্পর্কের শেকড় বাড়ে ধমনীতে ।  


বসন্তের ভালোবাসায় করে সন্ধি
দু’জনের মাঝে হবে যুগল বন্দি ।
ভালোবাসার বসন্ত যেন অটুট থাকে মনে
তাজা ফুলের পাপড়ির ন্যায় সতেজ প্রাণে ।


দক্ষিন পাইকপাড়া, মিরপুর-১২১৬, রাত ০১৩৬ মিনিট ।
২৮/০২/২০১৪ ইং,