আলোকে আলোকে আধার গোলকে যাচ্ছে দিবানিশি    
ক্ষনজন্মা জীবন কে না ভালোবাসি ?    
অন্ধকার সরিয়ে আলো আসে ঝলমলিয়ে  
গোধূলি বেলায় অন্ধকারে যায় মিলিয়ে ।


হীম প্রভাতে উদ্বীপ্ত সতেজতা নিয়ে সূর্য আসে হেসে      
বিকেল বেলায়  ক্লান্ত হয়ে নুয়ে পড়ে পশ্চিম আকাশে ।
মাঝখানে রেখে যায় ব্যস্ত কিছু প্রহর
কর্ম ব্যস্ততায় ভরে উঠে ঘুমিয়ে পড়া শহর ।

লঞ্চ বাস ট্রামে দূরন্ত ছুটে চলা
কিছু অভিজ্ঞতা পড়ে থাকে যায় না মুখে বলা ।
সহজ সরল জীবন বাণিজ্যিকতার আবদ্ধ দেয়ালে  
মানিবিকতা বোধের পরিবর্তন হয় অর্থের খেয়ালে ।


আলোর পথে যাত্রায় অন্ধকার দেয় বাধা
অতি কষ্টের মাঝেও জীবন যেখানে সাদা ।  
আলো অন্ধকার ভাল মন্দের দুটি দিক  
বিধাতার কৃপায় মুমিন থাকে নির্ভক ।


০৭/০৩/২০১৪ ইং, কল্যাণপুর, ঢাকা-১২১৬ ।