বেসেছি ভালো যান্ত্রিক যোগাযোগের ছলে
সাঁতার কেটেছি অথৈ জলে,  
সব ব্যথা গিয়েছি ভুলে
তোমার হাসি মুখটা দেখব বলে ।


তোমার বাধন ছিন্ন হলে চলে যাব বহু দূরে
পারবে না আর ভাসাতে এই অসীম সাগরে ।
দেখবে তোমার কর্ণে বাজছে আমার বাণী
বিরহি মন বলবে আর একটু শোনি ।  


কষ্টকে সহ্য করে এসেছি তোমার কাছে
ভালোবাসা হারালে দেখবে জীবনের সবই মিছে ।
বলো না আর অমন কথা যাতে লাগে হৃদয়ে ব্যথা
তোমার ভালোবাসা যে, আমার অন্তরে গাথা ।


একটি কাননে না হয় তুমি ফুটালে ফুল
ফুলের সৌরভে আমি ফিরে পাব কোল ।
বাতায়নে বসে তুমি খাবে দোল
আস্তে আস্তে ভেঙ্গে যাবে মনের ভুল ।


অতীতের সব ব্যথা গিয়েছি ভুলে
তোমার মিষ্ট হাসিটা দেখব বলে ।
চাঁদ মুখের আলোতে আলোকিত হব বলে
তোমার হাসিটা দেখব বলে ।


২০/০৩/২০১৪ ইং, ০৬ চৈত্র ১৪২০ । কল্যাণপুর, ঢাকা-১২১৬ ।