পৃথিবীতে অনেক ঘটনাই ঘটে যায় অজান্তে
আমি চাইনি তোমায় নুনা জলে ভেজাতে ।
দিগন্তের দিকে দৃষ্টি দিয়ে, মনের সাথে কথা বলা    
ধোসর জীবনের মাঝে তবু , সুখ আশ্রয়ের খোঁজে পথ চলা ।    


তোমায় নিয়ে আর আমি ভাসবো না অথৈ জলে
হারাব না কোথাও আর, জন মানবহীন জঙ্গলে ।
গাইব না আর কোন গান অভিমান ভুলাতে
আমার কষ্টগুলো পারবে না তোমায়, শূণ্যের মাঝে দোলাতে ।  


যাত্র পথে হেঁটেছি কিছুটা কাল দুজনে মিলে
অতীতটাই এখন সঙ্গী হচ্ছে অধরা নিখিলে ।  
সুখটুকু তোমায় দিয়ে বেদনাকে নিলাম কিনে
সময়তো কেটেই যাচ্ছে স্মৃতির আলিঙ্গনে ।  


কল্যাণপুর, ঢাকা-১২১৬ ।
১৫ চৈত্র ১৪২০ বাংলা, ২৯/০৩/২০১৪ ইংরেজী ।