(মোসলেম নানার বিখ্যাত হুঙ্কার)


টিটু মিঠু দুই ভাই, আরো আছে আদু ভাই
মিঠু হলো বড় জন, বাবা সহ চার জন
সারাদিন ঝগড়া, খুনসুটি বাগড়া
প্রতিবেশী হয়রান, চিৎকারে অজ্ঞান
নানী হয় ওর মা, আমি ডাকি নানী মা
চকলেট চিনি মাখা, চানাচুর আঁকাবাঁকা
নানা বলে আয় নাতি, খেতে দেয় সম্মতি
সিঁড়ি হীন চারতলা, ছাদে গিয়ে মিঠু ধরা
আদু ভাই বই পড়ে, টিটু চিৎকার করে
শুরু হলো টানাটানি, নানা ঘরে গেলো পানি……;


অন্তর কাঁপা গর্জনে নানী, "আতঙ্কে রক্তিম";
দাঁত পিষে নানা হুংকার দেয়, "টিটু আমি মুসলিম"।


(বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী)